Youtube google+ twitter facebook SS24BD Logo

কম বয়সী শিশুদের কাছে তামাক পণ্য বিক্রি না করার আহবান

রফিকুল ইসলাম রনি ১৯:৩০, ফেব্রুয়ারি ১২, ২০১৯

কম বয়সী শিশুদের কাছে তামাক পণ্য বিক্রি না করার আহবান

নিজস্ব প্রতিনিধি, বরিশাল :- তামাক নিয়ন্ত্রণ আইনে ১৮ বছরের কম বয়সী শিশুদের কাছে বিড়ি, সিগারেটসহ সকল ধরণের তামাকজাত পণ্য বিক্রির নিষেধাজ্ঞা থাকলেও বরিশালে তা মানা হচ্ছেনা। দোকানীরা আইনের প্রতি তোয়াক্কা না করে হরহামেশাই স্কুল-কলেজের উঠতি বয়সী শিক্ষার্থীদের কাছে সিগারেটসহ বিভিন্ন তামাক পণ্য বিক্রি করছেন।
তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের জন্য জেলা প্রশাসনের গঠিত টাস্কফোর্সের নিস্কিয়তার কারণেই এমনটি হচ্ছে বলে মনে করছেন তামাক বিরোধী সংগঠন ‘টার্গেট পিপলস্ ফর অর্গানাইজেশন’ টিপিডিও’র নির্বাহী পরিচালক সাংবাদিক মোহাম্মদ আলী বাবু। মঙ্গলবার সকাল দশটায় সংগঠনের জেলার গৌরনদী উপজেলার টরকী বন্দরের নিজস্ব কার্যালয়ে সাংবাদিকদের সৌজন্যে অনুষ্ঠিত সভায় মোহাম্মদ আলী বাবু বলেন, তামাক কোম্পানীগুলো নানা কৌশলে আইনের অমান্য করে তাদের পণ্যের প্রচার অব্যাহত রেখেছে। অনেক পাবলিক প্লেসে এখন প্রকাশ্যে ধুমপানের প্রবণতা বেড়েছে। এসব প্রতিরোধে টাস্কফোর্সের কার্যক্রমকে আরও গতিশীল করার জন্য তিনি অনুরোধ করেন। সভায় শিক্ষা প্রতিষ্ঠানের সামনে সিগারেট ও তামাকজাত পণ্য বিক্রির বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি নিষেধাজ্ঞা আরোপ করার জন্য তিনি (মোহাম্মদ আলী বাবু) জোর দাবি করেন। একইসাথে কমবয়সী শিশু ও তরুনদের কাছে বিড়ি, সিগারেটসহ সকল ধরনের তামাকজাত পণ্য বিক্রি না করার জন্য বিক্রেতাদের প্রতি আহবান করেন।
অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক বদরুজ্জামান খান সবুজ, সাংবাদিক মণীষ চন্দ্র বিশ্বাস, এইচএম মাকসুদ আলী সুমন, মোল্লা ফারুক হাসান, জামিল মাহমুদ, এসএম মিজান প্রমুখ।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ