আজ মধ্যরাতে শেষ হচ্ছে সিটি’তে নির্বাচনী প্রচার

0
11

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র পদে এবং উত্তর ও দক্ষিণ সিটির নতুন ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থীদের সব ধরনের প্রচার শেষ হবে আজ মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে।

নির্বাচনী আইন গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (আরপিও) অনুযায়ী, ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগ থেকে সব ধরনের প্রচার বন্ধ থাকার বিধান রয়েছে। আগামী বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উত্তর সিটির ৫৪টি ওয়ার্ডে মেয়র পদে এবং উত্তর ও দক্ষিণ সিটির নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে এই ভোটগ্রহণ করা হবে।

একই দিনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর সিটিতে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ও দক্ষিণ সিটিতে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডেও সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচন উপলক্ষে ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দিবাগত মধ্যরাত থেকে ১ মার্চ মধ্যরাত পর্যন্ত ওই এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ইলেকশন কমিশন(ইসি)। সম্প্রতি নির্বাচন কমিশনের উপ-সচিব আতিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত হতে ২৮ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত পর্যন্ত অটোরিকশা / ইজিবাইক, মাইক্রোবাস, পিকআপ, কার, বাস, ট্রাক এবং স্থানীয়ভাবে তৈরি বিভিন্ন যান্ত্রিক যানবাহন চলাচলের উপর এবং নিষেধাজ্ঞা জারি করেছে ইলেকশন কমিশিন (ইসি)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here