Youtube google+ twitter facebook SS24BD Logo

বরিশালে খাল খননে বাধা দেয়ায় এলাকাবাসীর মানববন্ধন

রফিকুল ইসলাম রনি ২১:০০, এপ্রিল ৫, ২০১৯

স্টাফ রিপোর্টার, বরিশাল :- জেলার বাবুগঞ্জ উপজেলার ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের ইসলামপুর এলাকায় খাল খনন ও রাস্তা নির্মান কর্মসূচি কাজে বাধা দেয়ায় ঘন্টাব্যাপি মানববন্ধন করেছেন স্থানীয়রা। তাদের বক্তব্য, এলাকার উন্নয়নে, এলাকার কৃষকদের উন্নয়নে তারা খাল চায় ও রাস্তা চায়। প্রধান মন্ত্রীর বরাদ্দকৃত খাল খনন ও রাস্তা নির্মান কর্মসূচির কাজে বাধার প্রতিবাদে গতকাল শুক্রুবার সকালে কয়েকশো’ নারী-পুরুষ ও শিশু খনন কৃত খালের পাড়ের রাস্তায় মানববন্ধন করে। জানাগেছে, জাহাপুর থেকে ইসলামপুর গ্রামের নোমর হাট পর্যন্ত ৪ কিলোমিটার খাল খনন ও সড়ক নির্মান কর্মসূচীর চলমান কাজ প্রায় সম্পন্ন হলেও বাধা প্রদানের কারনে খনন ও রাস্তা নির্মান কাজ শেষ হয়নি।
এলাকাবাসীর অভিযোগ, এলাকার উন্নয়নের স্বার্থে খনন কৃত খালের মাটি দ্বারা নতুন রাস্তা নির্মান করেছে সকলের জমির উপর কিন্তু স্থানীয় প্রভাবশালী মুজাম্মেল সিকদার তার জমির পাশ দিয়ে বয়ে যাওয়া খালটি খনন ও রাস্তা নির্মানে বাধা প্রদান করে। ফলে খাল খনন ও রাস্তা নির্মান কাজ ৯৫% সম্পন্ন হলেও ৫% কাজ বাকি রইছে মোজাম্মেল সিকদারের কারনে। এব্যাপারে শাহাবুদ্দিন সরদার বলেন, খরা মৌসুমে পানির অভাব নিরসন এবং স্থানীয় যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে সরকার পুরানো খাল খননের উদ্যোগ নিয়েছে আর সরকারের সেই কাজে বাধা প্রদান করছে তিনি। এদিকে সমাজসেবক কবি মুস্তফা হাবীব বলেন, খাল খননের পক্ষে এলাকার জনগন, এখানে বাধা দেয়ার কোন প্রশ্নই আসে না। এ বিষয়ে জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার মোঃ তারিকুল ইসলাম তারেক বলেন, আমি এলাকার উন্নয়নের জন্য এ কাজ নিয়ে আসছি। জনগনের পক্ষে আমি। ওই এলাকার জনগন উর্ধতন কর্তৃপক্ষের কাছে পূর্নাঙ্গ  খালটি খনন করার সার্বিক ব্যবন্থা গ্রহনের জন্য আবেদন জানান।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ