Youtube google+ twitter facebook Bangla Font Help

না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ

সত্য সংবাদ অনলাইন ডেক্স ২০:৪০, এপ্রিল ৬, ২০১৯

না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ চলচিত্রের কিংবদন্তি অভিনেতা টেলি সামাদ। আজ শনিবার, ৬ এপ্রিল বেলা ১টা ৩০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুর খবর নিশ্চিত করেন  মেয়ে সোহেলা সামাদ কাকলী। এদিকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, দীর্ঘদিন ধরেই নানান অসুস্থ্যতায় ভুগছিলেন কিংবদন্তি এই অভিনেতা।

গতকাল শুক্রবার শরীর বেশি খারাপ হলে রাত ১টার দিকে তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়েছে। তার মৃত্যু আমাদের শোকে স্তব্ধ  করে দিয়েছে। চলচ্চিত্র ইন্ডাস্ট্রির এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন টেলি সামাদ।

প্রসঙ্গত, ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা টেলি সামাদকে এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে বাইপাস সার্জারি করা হয়। এ ছাড়া গত বছরের ২০ অক্টোবর তার বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলিতেও জরুরি অবস্থায় অস্ত্রোপচার করা হয়েছিল। সর্বশেষ ৪ ডিসেম্বর ২০১৮ সালে অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তখন চিকিৎসক বলেছিলেন, টেলি সামাদের খাদ্যনালীতে সমস্যা রয়েছে। শুধু তাই নয়, তার বুকে ইনফেকশন ছিল, ডায়াবেটিস ছিল অতিরিক্ত। রক্তের প্লাটিলেটও কমে যাচ্ছিল বলে জানিয়েছেন চিকিৎসক।

সেখানে ১৬ দিন চিকিৎসা নেওয়ার পর বাসায় ফিরে পূনরায় অসুস্থ হয়ে পড়েন টেলি সামাদ। সেজন্য তাকে গত বছর ১৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে ভর্তি করা হয়েছিল। সে সময়ও সুস্থ হয়ে বাসায় ফেরেন তিনি।

কিন্তু হঠাৎ করেই কয়েক দিন আগে আবারও অসুস্থ হয়ে পড়েন। পরে গতকাল অবস্থার অবনতি হলে তাকে স্কয়ার হাসপাতালে আনা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় জীবনের শেষ নিঃস্বাস  ত্যাগ করেন এই কিংবদন্তি অভিনেতা। জনপ্রিয় এই কিংবদন্তি অভিনেতার মৃত্যুতে চলচ্চিত্রসহ সংস্কৃতি অঙ্গনে বইছে শোকের মাতম।

প্রসঙ্গত, ১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে জন্মগ্রহণ করেন টেলি সামাদ। টিভি, চলচ্চিত্র ও মঞ্চে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা এবং গানের জগতেও তার অবাদ বিচরণ। ‘মনা পাগলা’ নামের একটি ছবির সংগীত পরিচালনাও করেছেন এই কিংবদন্তি অভিনেতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার তুখোড় ছাত্র টেলি সামাদের ছিল অভিনয়ের নেশা। সেই নেশার টানেই ১৯৭৩ সালে ‘কার বউ’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখেন। চার দশকে প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন টেলি সামাদ।

তার অভিনীত সর্বশেষ ছবি ‘জিরো ডিগ্রি’ মুক্তি পায় ২০১৫ সালে। শেষ জীবনে চলচ্চিত্র থেকে দূরে ছিলেন তিনি। সারাদিন বাসায়ই থাকতেন, টিভি দেখতেন, ছবি আঁকতেন। ব্যক্তিজীবনে এক মেয়ে ও এক ছেলের বাবা টেলি সামাদ।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১১৫৮৬০৬
অফিসঃ জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল ৮২০০।
ই-মেইল: info@ss24bd.com

টপ
  চাকরি স্থায়ীকরণের দাবিতে ন্যাশনাল সার্ভিস কর্মীদের মানববন্ধন সমাবেশ   শেবাচিমে মৃত্যুর সাথে লড়ছেন গণধর্ষণের শিকার প্রতিবন্ধী গৃহবধূ   আগৈলঝাড়ায় ইয়াবা ও গাঁজাসহ ৬ মাদকসেবী ও ব্যবসায়ী গ্রেফতার   আগৈলঝাড়ায় সৈয়দ আবুল হোসেন ট্রাস্টের উদ্যোগে গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান   শেবাচিম হাসপাতাল বহিরাগতদের দখলে * পাচার হচ্ছে রোগীর খাবার ও সরকারী ওষুধ   ববি ভিসির বিরুদ্ধে বিস্তার অভিযোগ ॥ প্রতিবাদী টুর্নামেন্ট   ছয় মাসের মধ্যে গ্রামগুলোকে শহরে রূপান্তরিত করা হবে-প্রতিমন্ত্রী জাহিদ ফারুক   বরিশালে মহিলা মার্কেটের উদ্বোধণ   বরিশালের গৌরনদীতে মহাপবিত্র ফাতেহা শরীফের প্রস্তুতি সভা অনুষ্ঠিত   বরিশালে দলিল লেখককে কুপিয়ে খুন ॥ স্ত্রী-শ্যালকসহ গ্রেফতার-৩   শোক সংবাদ   বরিশালে শ্রমিক নির্যাতন প্রতিরোধে বিক্ষোভ   বরিশালে মন্দিরের ছয়টি প্রতিমা ভাংচুর ॥ লুট   ববি’র শিক্ষকদের বেতন-ভাতা বন্ধের নির্দেশ দিলেন ভিসি   প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা ববি’র আন্দোলন জোরদার হচ্ছে ॥ সেশন জটের আশঙ্কা   জাতীয় স্বাস্থ্যসেবা সপ্ত্যাহ পালনে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যালী ও আলোচনা সভা   সাংবাদিক খলিফা এনামুলের পিতার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক   বরিশালে মেয়াদোত্তীর্ন পাট বীজ বিক্রির প্রতিবাদে মানববন্ধন   আগৈলঝাড়াকে মাদকমুক্ত মডেল থানায় রূপান্তর করা হবে-ডিআইজি   ধর্মঘট প্রত্যাহার ॥ বরিশালে নৌযান চলাচল শুরু