Youtube google+ twitter facebook SS24BD Logo

ববি’র কর্মচারী কল্যাণ পরিষদের ১২ দফার দাবীতে মানববন্ধন

সত্য সংবাদ অনলাইন ডেক্স ১৩:৩৩, এপ্রিল ৮, ২০১৯

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ভিসি’র পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের ১৩দিনের চলমান আন্দোলনের মধ্যে এবার রবিবার সকালে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী কল্যাণ পরিষদ।

পরিষদের সভাপতি মোঃ হাসানুজ্জামান জানান, ১২ দফা দাবীতে সকাল সাড়ে দশটায় তারা বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেছেন। তিনি আরও বলেন, বিগত দিনগুলোতে আমাদের বিভিন্ন দাবী পূরণের জন্য জানিয়ে আসলেও তা আজও কার্যকর করা হয়নি। যে কারণে আমাদের বেতন বৈষম্য দূর করাসহ ১২ দফা দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচি চলাকালিন সময় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক আইয়ুব আলী শরীফ, সাবেক সভাপতি শাহাজাদা খান, মোঃ পারভেজ প্রমুখ। বক্তারা বলেন, তিন বছর থেকে তারা দাবিগুলো বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়ে আসলেও কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

দাবীগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, নীতিমালা সংশোধন করে শিক্ষাগত যোগ্যতা, দক্ষতা অভিজ্ঞতার ভিত্তিতে সরাসরি নিয়োগের ৬০% অভ্যন্তরীনভাবে পদসহ পদোন্নতি বিধান করতে হবে। যা জেষ্ঠ্যতার ভিত্তিতে প্রদান করতে হবে। পদোন্নতির বয়স হলে শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতা না থাকলে শুধুমাত্র গ্রেড পরিবর্তন করতে হবে। সময় উপযোগী সার্ভিস রুল প্রণয়ন করতে হবে। অতিরিক্ত সময়ে কাজের মজুরি হবে বেসিক হারে এবং রাত্রিকালীন ভাতা প্রদানসহ সকল প্রকার পরিতোষিকে ভাতা প্রদান করতে হবে। অনুমোদনের মাধ্যমে অর্জনকৃত সকল সনদপত্র নথিভুক্তির পর দুটি ইনক্রিমেন্ট প্রদান করা এবং নথিভুক্তির জন্য অভ্যন্তরীন পরীক্ষা বন্ধ করতে হবে।

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবার লিখিত আকারে দাবি নামা পেশ করার কথা থাকলেও শিক্ষার্থীদের চলমান আন্দোলনে প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকায় তা সম্ভব হয়নি।

একইদিন সকাল দশটা থেকে বরিশাল বিশ^বিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন। শিক্ষার্থীরা জানান, তারা বিভাগীয় কমিশনারের আমন্ত্রণে গত ৬ এপ্রিল বৈঠকে বসেছিলেন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে রবিবার থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে এবং উপাচার্যকে অবসরে পাঠিয়ে নতুন উপাচার্য দেয়া হবে। কিন্তু উপাচার্যের পদত্যাগপত্র লিখিতভাবে না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ