Youtube google+ twitter facebook SS24BD Logo

আগৈলঝাড়াকে মাদকমুক্ত মডেল থানায় রূপান্তর করা হবে-ডিআইজি

খোকন আহম্মেদ হীরা ১২:৫৯, এপ্রিল ১৮, ২০১৯

আগৈলঝাড়াকে মাদকমুক্ত মডেল থানায় রূপান্তর করা হবে-ডিআইজি

খোকন আহম্মেদ হীরা, আগৈলঝাড়া থেকে ফিরে ॥ সুধী সমাবেশে জেলার আগৈলঝাড়া থানাকে মাদকমুক্ত মডেল থানায় রূপান্তরের ঘোষণা দিয়েছেন বরিশালের রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম বার পিপিএম। সমাবেশে চার মাদক ব্যবসায়ী আত্মসমর্পন করেছেন।

বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত থানা প্রশাসনের আয়োজনে আগৈলঝাড়া থানা চত্বরে অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নারী নির্যাতন বিরোধী সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে রেঞ্জ ডিআইজি বলেন, রেঞ্জে প্রথম একটি থানাকে মাদকমুক্ত ঘোষণার অংশ হিসেবে আগৈলঝাড়া থানাকে মাদকমুক্ত মডেল থানা হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য পুলিশ কাজও করছেন। তিনি আরও বলেন, ইতোমধ্যে বরিশাল রেঞ্জে আট শতাধিক মাদক ব্যবসায়ী ও সেবনকারী স্বাভাবিক জীবনে ফিরতে চাওয়ায় তাদের পুণর্বাসিত করা হয়েছে। যারমধ্যে বরিশাল জেলায় রয়েছে ১৫০ জন। এছাড়া ২৭৫ জনকে পুলিশের তত্বাবধানে মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসা প্রদান করা হয়েছে।

ডিআইজি আরও বলেন, মেয়েদের শুধু বিয়ে দেয়ার জন্যই বড় করবেন না, তাদের শিক্ষিত করে মানুষ হিসেবে গড়ে তুললে মেয়ের বিয়ের জন্য অভিভাবককে চিন্তা করতে হয়না। সাংবাদিকদের প্রশ্নের জবাবে-জিআইজি থানার জীর্ণ প্রশাসনিক ও আবাসিক ভবন জরুরি ভিত্তিত্বে নির্মান করে দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির কাছে আত্মসমর্পনকারীরা মাদক ব্যবসায়ী ও সেবীরা হলো-বারহাজার বরিয়ালী গ্রামের সোহাগ সন্যামত, পশ্চিম সুজনকাঠি গ্রামের সুকান্ত সরকার, নগরবাড়ি গ্রামের শাহ আলম সিকদার ও পূর্ব সুজনকাঠি গ্রামের সিয়াত বাশার। আত্মসমর্পনকারীদের সেলাই মেশিন প্রদানের মাধমে পুণবার্সিত করা হয়েছে।

বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম এর সভাপতিত্বে গৌরনদী সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার ও আগৈলঝাড়া থানার ওসি মোঃ আফজাল হোসেনের সঞ্চালনায় সুধী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান, উপজেলা কমিউিনিটি পুলিশিং সভাপতি ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর প্রতীক, বিএম কলেজের সাবেক অধ্যক্ষ ইমামুল হাকিম, বিশিষ্ট সাংবাদিক ও সংস্কৃৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনিল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন, জেলা কমিউিনিটি পুলিশের সদস্য রহিমা সুলতানা কাজল, আগৈলঝাড়া কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান বিপুল দাস, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কেএম আজাদ রহমান, জেলা পরিষদের সদস্য পিয়ারা ফারুক বক্তিয়ার প্রমুখ।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  গানে গানে বঙ্গবন্ধু প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত   প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে বৃদ্ধসহ আহত-৩   সাংবাদিক পিতার ইন্তেকাল জানাজায় জণতার ঢল   বরিশালে যুবতীর কু-কৃতি দেখে ফেলায় কিশোরকে হত্যা ॥ আটক-২   পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাংবাদিক সহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন-মামুন-অর-রশিদ   পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাংবাদিক সহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন-জহুরুল ইসলাম জহির   কোরবানীর ঈদকে সামনে রেখে আগরপুরে জমে উঠেছে পশুর হাট   পাঁচদিনেও সন্ধান মেলেনি নিখোঁজ কলেজ ছাত্রী তাপসীর   কদর বেড়েছে তেঁতুল গাছের খাটিয়ার   আনসার সদস্যদের মাঝে চেক প্রদান ও পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন   আগরপুর কলেজে বিশ্ব কবির মহাপ্রয়াণ দিবস উৎযাপন   বরিশালে মশক নিধনে থানা পুলিশ   ব্যাপক প্রশংসা কুড়িয়েছে ইউপি চেয়ারম্যানের বৃক্ষরোপণ কর্মসূচী   বরিশালে গ্রাম পুলিশ ও দফাদারদের ইউনিফর্ম বিতরণ   উজিরপুর মডেল থানার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযানের উদ্বোধন   বরিশালে গুজব ও ডেঙ্গু প্রতিরোধে র‌্যালী   ব্যবসায়ীর উপর দফায় দফায় হামলা   আগরপুরে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা র‌্যালি   বরিশালে কালী মন্দিরের প্রতিমা ভাংচুর   বরিশালে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও দফতরে পরিচ্ছন্নতা অভিযান