Youtube google+ twitter facebook SS24BD Logo

বরিশালে ধনার্ঢ্যরা পেয়েছেন ভিজিডি কার্ড ॥ দুঃস্থরা হয়েছেন বঞ্চিত

সত্য সংবাদ অনলাইন ডেক্স ১২:৩৫, এপ্রিল ১৮, ২০১৯

বরিশালে ধনার্ঢ্যরা পেয়েছেন ভিজিডি কার্ড ॥ দুঃস্থরা হয়েছেন বঞ্চিত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিজের পরিবার ও ধনাঢ্য আত্মীয়-স্বজনদের মধ্যে ভিজিডি কার্ড বিতরণ করে দুঃস্থদের করা হয়েছে বঞ্চিত। নিজের স্বজনদের মধ্যে দুঃস্থদের ভিজিডি কার্ড বিতরণে রেকর্ড গড়া ইউপি সদস্য আব্দুল কুদ্দুস মোল্লার বিরুদ্ধে এলাকার দুঃস্থদের পক্ষে বুধবার সকালে বিভিন্নস্থানে লিখিত অভিযোগ দায়ের করে প্রতিকার চেয়েছেন এক বাসিন্দা। ধনার্ঢ্য ও স্বাবলম্বী আত্মীয়-স্বজনদের মধ্যে দুঃস্থদের ভাগ্যের ভিজিডি কার্ড ভাগাভাগি করার ঘটনাটি ঘটেছে জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা মডেল ইউনিয়নের ৪নং ওয়ার্ড উত্তর শিহিপাশা এলাকায়।

লিখিত অভিযোগে জানা গেছে, ইউপি সদস্য কুদ্দুস মোল্লা চলতি অর্থবছরে সরকারীভাবে বরাদ্দকৃত এলাকার দুঃস্থদের জন্য ইউনিয়ন পরিষদ থেকে ২১টি ভিজিডি কার্ড বরাদ্দ পেয়েছেন। ওইসব কার্ড এলাকার হতদরিদ্র, দুঃস্থদের উপেক্ষা করে তিনি (্ইউপি সদস্য) ১৩টি কার্ড নিজের চাচা, ভাতিজা, বোন, দুলাভাই, ভাগনী, বেয়াই, বেয়াইর ছেলে, চাচাতো ভাই, মামাতো ভাই, মামাতো ভাইয়ের ছেলে, মামাতো বোনের মেয়ে জামাই, মামাতো বোনের দেবরকে পর্যন্ত প্রদান করেছেন। ইউপি সদস্যর আত্মীয়-স্বজনরা ভিজিডি কর্ডের আওতায় এসে ইতোমধ্যে সরকারীভাবে বরাদ্দকৃত তিন মাসের চাল উত্তোলন করেছেন। নিজেদের মধ্যে কার্ড বন্টনের বিষয়টি চাল উত্তোলনের পর এলাকায় ছড়িয়ে পরলে দুঃস্থদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
দুঃস্থদের পক্ষে লিখিত অভিযোগ দিয়ে প্রতিকার প্রার্থনাকারী ওই ওয়ার্ডের বাসিন্দা আশরাফ ফরিয়া অভিযোগে উল্লেখ করেন, ওয়ার্ডের অসহায়, দুঃস্থ, সম্পদহীন, দিনমজুর, দরিদ্র ও প্রতিবন্ধী পরিবারকে সরকারী ভিজিডি কার্ড প্রাপ্তি থেকে বঞ্চিত করে ইউপি সদস্য কুদ্দুস মোল্লা তার পরিবারের সদস্য ও নিকট আত্মীয়-স্বজনদের মাঝে কার্ড বন্টন করেছেন।

এছাড়াও ইউপি সদস্যর বন্টন করা ভিজিডি কার্ডধারী পরিবারের সদস্যরা বয়স্কভাতার আওতায় থেকে বিদেশে পর্যন্ত রয়েছেন। এমনকি কার্ডের নিয়ম বহির্ভূত ধনি পরিবারের ১২০ শতক জমি, টিনের দোতলা ঘর এবং পাকা বাড়িও রয়েছে তাদের। কার্ডের সুবিধা ভোগীরা কেউই দুঃস্থ নয়, সকলেই স্বাবলম্বী পরিবার।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য আব্দুল কুদ্দুস মোল্লা বলেন, নিয়মানুযায়ীই কার্ড বিতরণ করা হয়েছে। তবে কুদ্দুস মোল্লার ভিজিডি কার্ড বন্টনে কিছু অনিয়ম হয়েছে বলে স্বীকার করেছেন গৈলা মডেল ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, কার্ড বিতরণের অনিয়মের ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের পাশাপাশি দরিদ্রদের কার্ড দরিদ্রদের ফিরিয়ে দেয়া হবে।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  গানে গানে বঙ্গবন্ধু প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত   প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে বৃদ্ধসহ আহত-৩   সাংবাদিক পিতার ইন্তেকাল জানাজায় জণতার ঢল   বরিশালে যুবতীর কু-কৃতি দেখে ফেলায় কিশোরকে হত্যা ॥ আটক-২   পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাংবাদিক সহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন-মামুন-অর-রশিদ   পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাংবাদিক সহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন-জহুরুল ইসলাম জহির   কোরবানীর ঈদকে সামনে রেখে আগরপুরে জমে উঠেছে পশুর হাট   পাঁচদিনেও সন্ধান মেলেনি নিখোঁজ কলেজ ছাত্রী তাপসীর   কদর বেড়েছে তেঁতুল গাছের খাটিয়ার   আনসার সদস্যদের মাঝে চেক প্রদান ও পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন   আগরপুর কলেজে বিশ্ব কবির মহাপ্রয়াণ দিবস উৎযাপন   বরিশালে মশক নিধনে থানা পুলিশ   ব্যাপক প্রশংসা কুড়িয়েছে ইউপি চেয়ারম্যানের বৃক্ষরোপণ কর্মসূচী   বরিশালে গ্রাম পুলিশ ও দফাদারদের ইউনিফর্ম বিতরণ   উজিরপুর মডেল থানার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযানের উদ্বোধন   বরিশালে গুজব ও ডেঙ্গু প্রতিরোধে র‌্যালী   ব্যবসায়ীর উপর দফায় দফায় হামলা   আগরপুরে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা র‌্যালি   বরিশালে কালী মন্দিরের প্রতিমা ভাংচুর   বরিশালে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও দফতরে পরিচ্ছন্নতা অভিযান