Youtube google+ twitter facebook SS24BD Logo

নার্স তানিয়া ধর্ষণ-হত্যা: খুনিদের বিচারের দাবিতে বিক্ষোভ

মিজানুর রহমান ১৫:৪১, মে ১৩, ২০১৯
কিশোরগঞ্জে চলন্ত বাসে নার্স শাহীনুর আক্তার তানিয়াকে গণধর্ষণ ও হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে ফুঁসে উঠেছেন কটিয়াদীবাসী। কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কটিয়াদী উপজেলা সদর বাসস্ট্যান্ডে শুক্রবার প্রতিবাদ বিক্ষোভ করেছেন এলাকাবাসী।
সড়ক অবরোধ করে তারা পলাতক আসামিদের অবিলম্বে গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে এ মামলার বিচার দাবি করেন। এ ছাড়া কিশোরগঞ্জের বাইরে ঢাকাসহ বিভিন্ন স্থানে তানিয়ার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন হয়।
কিশোরগঞ্জ-ভৈরব সড়ক সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অবরোধ করে নারী-পুরুষ, শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ খুনিদের দ্রুত বিচারের দাবি জানায়। এ কর্মসূচির কারণে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং কয়েক কিলোমিটারজুড়ে যানজট সৃষ্টি হয়।
প্রতিবাদ-বিক্ষোভের একপর্যায়ে বিক্ষুব্ধ নারীসমাজের সদস্যরা স্বর্ণলতা পরিবহনের বাসে থুতু নিক্ষেপ ও জুতাপেটা করেন।
কটিয়াদী উপজেলা রক্তদান সমিতি, যুগান্তর স্বজন-সমাবেশ, সচেতন নারীসমাজ, বাংলাদেশ ছাত্রলীগ, কটিয়াদী রেনেসাঁ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল, তানিয়ার পরিবার ও এলাকাবাসীর ব্যানারে সমাজের সব শ্রেণী-পেশার কয়েক হাজার মানুষ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন।
কটিয়াদী রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য দেন পিপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবদুল ওয়াহাব আইন উদ্দিন, আওয়ামী লীগ নেত্রী তানিয়া সুলতানা হ্যাপী, ডা. মোস্তাকুর রহমান, অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, সিপিবির কিশোরগঞ্জ জেলা সভাপতি সৈয়দ মো. নজরুল ইসলাম, কটিয়াদী আদর্শ বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ফকির, গণমাধ্যমকর্মী সারোয়ার হোসেন শাহীন, রফিকুল হায়দার টিটু, শিক্ষক নেতা মাহবুবুর রহমান, শ্রমিক নেতা আবদুর রহমান রুমী, জেলা ছাত্রলীগের সহসভাপতি এনামুল হক বাবু, তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন প্রমুখ।
কমিউনিস্ট পার্টি নারী সেল ও সমাজতান্ত্রিক মহিলা ফোরামের মানববন্ধন : তানিয়াকে ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারী সেল এবং সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য লুনা নূর, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শম্পা বসু, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার, মহিলা ফোরামের সংগঠক সুলতানা আক্তার প্রমুখ বক্তব্য দেন।
তারা বলেন, নারী ও শিশু নির্যাতন ভয়াবহ রূপ নেয়ার অন্যতম কারণ বিচার না হওয়া। এর আগে চলন্ত বাসে ধর্ষণের পর কলেজছাত্রী রূপা হত্যা মামলার আসামিদের ফাঁসির রায় অনুমোদনের জন্য এক বছরেরও বেশি সময় আগে হাইকোর্টে পাঠানো ডেথ রেফারেন্স এখনও শুনানি হয়নি। তিন বছর হয়ে গেছে তনু হত্যা মামলার চার্জশিট হয়নি। ঝুলে আছে রিশা হত্যা মামলাও।
ঢাকাস্থ কটিয়াদী-পাকুন্দিয়া যুব পরিষদের মানববন্ধন : একই স্থানে তানিয়া ধর্ষণ ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করে ঢাকাস্থ কটিয়াদী-পাকুন্দিয়া সম্মিলিত যুব পরিষদ। বক্তারা তানিয়ার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
উল্লেখ্য সোমবার রাত ১০টার দিকে কিশোরগঞ্জের বাজিতপুরের পিরিজপুর রুটে চলাচলকারী ‘স্বর্ণলতা’ পরিবহনের একটি চলন্ত বাসে নার্স শাহীনুর আক্তার তানিয়া ধর্ষণের শিকার হন। তাকে ধর্ষণের পর হত্যা করে লাশ বাস থেকে ফেলে দেয়া হয়। এ ঘটনায় তানিয়ার বাবা গিয়াসউদ্দিন বাদী হয়ে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা করেছেন। এ ঘটনায় বাসচালক নূরুজ্জামান ওরফে নূর মিয়া (৩৮) ও হেলপার লালন মিয়াকে (৩২) গ্রেফতার করা হয়েছে।
পাশাপাশি ওই বাসের পিরিজপুর ও কটিয়াদীর দুই লাইনম্যানসহ আরও তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। পাঁচজনকে ৮ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

Facebook Comments

পাঠকের মন্তব্য

সম্পর্কিত সংবাদ

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  গানে গানে বঙ্গবন্ধু প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত   প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে বৃদ্ধসহ আহত-৩   সাংবাদিক পিতার ইন্তেকাল জানাজায় জণতার ঢল   বরিশালে যুবতীর কু-কৃতি দেখে ফেলায় কিশোরকে হত্যা ॥ আটক-২   পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাংবাদিক সহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন-মামুন-অর-রশিদ   পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাংবাদিক সহ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন-জহুরুল ইসলাম জহির   কোরবানীর ঈদকে সামনে রেখে আগরপুরে জমে উঠেছে পশুর হাট   পাঁচদিনেও সন্ধান মেলেনি নিখোঁজ কলেজ ছাত্রী তাপসীর   কদর বেড়েছে তেঁতুল গাছের খাটিয়ার   আনসার সদস্যদের মাঝে চেক প্রদান ও পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন   আগরপুর কলেজে বিশ্ব কবির মহাপ্রয়াণ দিবস উৎযাপন   বরিশালে মশক নিধনে থানা পুলিশ   ব্যাপক প্রশংসা কুড়িয়েছে ইউপি চেয়ারম্যানের বৃক্ষরোপণ কর্মসূচী   বরিশালে গ্রাম পুলিশ ও দফাদারদের ইউনিফর্ম বিতরণ   উজিরপুর মডেল থানার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযানের উদ্বোধন   বরিশালে গুজব ও ডেঙ্গু প্রতিরোধে র‌্যালী   ব্যবসায়ীর উপর দফায় দফায় হামলা   আগরপুরে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা র‌্যালি   বরিশালে কালী মন্দিরের প্রতিমা ভাংচুর   বরিশালে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও দফতরে পরিচ্ছন্নতা অভিযান