Youtube google+ twitter facebook SS24BD Logo

বরিশাল ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়ে ৪৮ বছর ধরে পারাপার

সত্য সংবাদ অনলাইন ডেক্স ১৬:৫৫, মে ১৩, ২০১৯

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্বাধীনতার ৪৮ বছর পার হয়ে গেলেও একটি ব্রিজের অপেক্ষায় এখনও দিনকাটে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়ন ও মাদারীপুর জেলার ডাসার থানার সীমান্তবর্তী দক্ষিণ ভাউতলী গ্রামের পাঁচ হাজার বাসিন্দাদের।
প্রতিদিন ঝুঁকিপূর্ণ ওই সাঁকো দিয়ে কোমলমতি শিক্ষার্থী ও জনসাধারণকে যাতায়াত করতে গিয়ে প্রায়ই ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। ভূক্তভোগিরা জরুরি ভিত্তিতে ওই এলাকায় একটি ব্রিজ নির্মানের জন্য স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। কাজী বাকাই ইউনিয়ন যুবলীগের সভাপতি মোতালেব সরদার, সমাজ সেবক মিজান চৌধুরী, নেছার উদ্দিনসহ একাধিক প্রবীন বাসিন্দারা জানান, ডাসার থানার দক্ষিণ ভাউতলী গ্রামের বাসিন্দাদের মাদারীপুর জেলা সদরে যাতায়ত করতে হলে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের সীমান্তবর্তী মেদাকুল গ্রামের মধ্যে দিয়ে যেতে হয়। তাছাড়া ওই গ্রামের মধ্যে ভাল কোন স্কুল কিংবা বাজার না থাকায় পাশর্^বর্তী খাঞ্জাপুর ইউনিয়নের মেদাকুল স্কুল ও বাজারে যাতায়াত করতে হয় মাদারীপুর-বরিশাল সীমান্তের খালের ওপরের দীর্ঘ বাঁশের সাঁকো দিয়ে। তারা আরও জানান, বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত হতে গিয়ে ইতোমধ্যে অসংখ্য শিক্ষার্থী ও প্রবীণ ব্যক্তিরা আহত হয়েছে। কিন্তু খালটি সীমান্তবর্তী হওয়ায় কেউই এখানে ব্রিজ নির্মানে এগিয়ে আসেনি।
দক্ষিণ ভাউতলী গ্রামের ইউপি সদস্য শাহেদ আলী জানান, ভাউতলী গ্রামের শিক্ষার্থী ও সাধারণ বাসিন্দাদের যাতায়াত পাশর্^বর্তী মেদাকুল স্কুল ও বাজারে। অথচ খালটি বরিশাল-মাদারীপুরের সীমানা নির্ধারণ করায় কোন কর্তৃপক্ষই ব্রিজটি নির্মানে এগিয়ে আসেনি। ভূক্তভোগিরা জরুরি ভিত্তিতে ওই খালের ওপর একটি ব্রিজ নির্মানের জন্য স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ   লঞ্চ থেকে নদীতে পরে যাওয়া নারী উদ্ধার হয়নি   বরিশালে ইলশে গুড়ি বৃষ্টি   উজিরপুরে জাকের পার্টির মহিলা ফ্রন্টের ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত   বরিশালে বহাল তবিয়তে সেই অধ্যক্ষ *মন্ত্রণালয়ের সুপারিশের পরেও নেয়া হয়নি কোন ব্যবস্থা