Youtube google+ twitter facebook SS24BD Logo

অবরুদ্ধ একটি পরিবারের আত্মহত্যার হুমকি

রফিকুল ইসলাম রনি ২০:২৮, মে ১৭, ২০১৯

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রশাসনের এক কর্তা ব্যক্তির রোষানলে স্ত্রী ও সন্তানকে অবরুদ্ধ করে রাখা এবং পুলিশের হয়রানীর মুখে দীর্ঘ ১৬দিন পর্যন্ত পালিয়ে বেড়াচ্ছেন উপজেলা প্রশাসনের অনিয়মিত কর্মচারী বেলাল হোসেন। শুক্রবার সকালে তিনি (বেলাল) বরিশালের গৌরনদী উপজেলা প্রেসক্লাবে হাজির হয়ে সাংবাদিকদের জানান-সঠিক বিচার না পেলে তিনি স্ব-পরিবারে আত্মহত্যা করবেন।
নিজ এলাকা থেকে পালিয়ে বেড়ানো তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের ইনফো সরকার-২ প্রকল্পে মুলাদী উপজেলা টেকনিশিয়ান (অনিয়মিত কর্মচারী) বেলাল হোসেন বলেন, গত ২৮ এপ্রিল সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ফোন করে আমাকে তার অফিসে ডাকেন। আমি অফিসে এসে দেখতে পাই ইউএনও, থানার ওসিসহ একদল পুলিশ অফিসে বসে আছেন। আমি অফিসে প্রবেশের সাথে সাথে ইউএনও স্যার আমাকে বলেন, আপনি অফিসের প্রায় ২০ লাখ টাকা আত্মসাত করেছেন। কিছুক্ষণ পর উপজেলা চেয়ারম্যানের কাছে জানায় আমি ২৫ লাখ টাকা আত্মসাত করেছি। পরবর্তীতে আমার স্ত্রীর কাছে ইউএনও জানায় আমি ৩০ লাখ টাকা আত্মসাত করেছি।
বেলাল আরও জানান, মুলাদী থানার ওসি আমাকে একটি কক্ষে আটকে রেখে হুমকি দিয়ে বলেন-আমি ইউএনও’র চাহিদা অনুযায়ী টাকা জমা না দিলে আমাকে একাধিক পেন্ডিং মামলায় গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হবে। ওইসব মামলায় আমাকে জীবনের শেষসময় পর্যন্ত কারাগারে কাটাতে হবে।
বেলাল আরও জানান, পারিশ্রমিক ছাড়া কাজ করতে অনিহা প্রকাশ করায় তার বিরুদ্ধে কখনও ২০ লাখ, কখনও ২৫ লাখ আবার কখনও ৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন। একপর্যায়ে থানা পুলিশের হয়রানীর মুখে গত ১৬দিন পর্যন্ত নিজ এলাকা ছেড়ে তিনি পালিয়ে বেড়াচ্ছেন। ফলে তার (বেলাল) স্ত্রী ও সন্তানকে মুলাদীর বাসায় সরকারী পিয়ন ও নাইটগার্ডের মাধ্যমে অবরুদ্ধ করে রাখা হয়েছে। অসহায় বেলাল হোসেন সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদ্ঘাটন করে ন্যায় বিচার পেতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক জনপ্রতিনিধিরা বলেন, ইউএনও’র অভিযুক্ত বেলাল হোসেন একজন সামান্য অনিয়মিত টেকনিশিয়ান। তার কাছে সরকারী এতো বিপুল পরিমান অর্থ থাকার কথা নয়, সেখানে বেলাল কিভাবে অর্থ আত্মসাত করেছে বিষয়টি রহস্যজনক। এ ব্যাপারে মুলাদী উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, অর্থ আত্মসাতের ব্যাপারে তদন্ত চলছে তাই এখনও সঠিক করে মোট টাকার পরিমান বলা যাচ্ছেনা। তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বিষয়গুলো পরবর্তীতে গণমাধ্যমকে জানানোর কথা বলে তিনি এ ব্যাপারে আর কোন কথা বলতে রাজি হননি।

Facebook Comments

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  ব্রিটিশ ও পাকিস্তানের ভাব ধারার পুলিশ নেই -পুলিশ কমিশনার   ছাত্রী বিষয়ক সম্পাদক শারমিন কবির বিথীর বাবার মৃত্যু   জয়ের জন্মভূমি আগরপুরে সর্বস্তরের জনতার আনন্দ মিছিল   জাহানারার মানবেতর জীবন যাপন   বরিশালের উজিরপুরে তালের বীজ বপন উদ্বোধন   বরিশাল নগরীকে যানজটমুক্ত রাখতে ট্রাফিক বিভাগের মহাপরিকল্পনা   বরিশালে নজরুল সাংস্কৃতিক সন্ধ্যা   বরিশাল শেবাচিমে চিকিৎসা নিচ্ছে বিরলতম হারলেকুইন শিশু   বরিশালে ব্যাটারী চালিত রিকসা শ্রমিকদের বিক্ষোভ মিছিল   বরিশালে আট বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা   বরিশালে পরিকল্পনা সচিবের  নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন   মীরগঞ্জ নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান স্বপন   বরিশালের বাবুগঞ্জ থানার নবাগত ওসি মিজানুর রহমান   বরিশালে টিভি ও ফটো সাংবাদিকদের কমিটি গঠণ   গৃহবধূ হত্যাকারী স্বামীর ফাঁসির দাবীতে বিক্ষোভ   বানারীপাড়ায় গৃহবধুকে হত্যার অভিযোগ   বরিশালে জাপার সাংসদ ছদ্মনামে চালাচ্ছেন একাধিক লঞ্চঘাট   হিজলায়  স্বামীকে হত্যার অভিযোগ   প্রতিবন্ধী নারী ফোরামের সভা   বরিশালে বাল্যবিয়ে প্রতিরোধে সভা