Youtube google+ twitter facebook SS24BD Logo

বরিশালে বীরশ্রেষ্ঠ কলেজের কর্মচারীর মামলা নিয়ে তোলপাড়

এস.এস টোয়েন্টিফোর ডেক্স রিপোর্ট ২১:০৬, মে ২৬, ২০১৯

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দুই লাখ টাকা ঘুষ দাবি করার অভিযোগে জেলার বাবুগঞ্জ উপজেলার রহিমগঞ্জ এলাকার বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজের অধ্যক্ষসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কলেজের নিন্মমান সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ হারুন শেখ।
সূত্রমতে, এমপিও ভুক্ত করার জন্য ছয় বছর ধরে কর্মরত কলেজের নিন্মমান সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ হারুন শেখের কাছে দ্বিতীয় দফায় দুই লাখ টাকা ঘুষ দাবি করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলাল হোসেন, গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য ও আগরপুর কলেজের অধ্যক্ষ এবায়দুল হক শাহীন। তাদের দাবিকৃত ঘুষের টাকা না দেয়ায় কলেজ সংশ্লিষ্টরা তার (হারুন শেখ) এমপিও নিয়ে নানা তালবাহানা শুরু করেন। এমনকি অবৈধভাবে একইপদে নিয়োগ ঘোষণা করা হয়। উপায়অন্তুর না পেয়ে তিনি (হারুন শেখ) বরিশাল আদালতে ৩০ জনকে বিবাদী করে একটি মামলা দায়ের করেন। বিচারক অবৈধ নিয়োগের ওপর স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এ সংক্রান্ত একটি নোটিশ অতিসম্প্রতি বিবাদীরা হাতে পাওয়ার পর গত ২৩ মে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আলাল হোসেন, গভর্নিং বডির সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন, প্রতিষ্ঠাতা সদস্য ও আগরপুর কলেজের অধ্যক্ষ এবায়দুল হক শাহীন, শিক্ষক প্রতিনিধি শংকর বাড়ৈ, মুন্নী আক্তার মোটা অংকের টাকার বিনিময়ে এক প্রার্থীকে দ্বিতীয় দফার ঘোষিত অবৈধ নিয়োগে পূর্ণবহাল করার জন্য জরুরি বৈঠক করেছেন। বীরশ্রেষ্ঠ’র নামের কলেজের নিন্মমান সহকারী কাম কম্পিউটার অপারেটর অসহায় হারুন শেখ তার বৈধ নিয়োগ বহাল রেখে এমপিও ভুক্তি হয়ে সকল সুযোগ সুবিধা পাওয়ার জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
হারুন শেখ দুঃখ প্রকাশ করে বলেন, পুরো বিষয়টি নিয়ে একাধিক অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিকে সংবাদ প্রকাশিত হওয়ার পর পুরো জেলা ও উপজেলাজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। তবে ওই প্রকাশিত সংবাদের একাংশে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের সহদর মঞ্জুর রহমান বাচ্চুর নাম ছাঁপা হয়েছে। প্রকৃতপক্ষে এ ঘটনার সাথে তিনি (মঞ্জুর রহমান বাচ্চু) জড়িত নেই। সোর্সের ভুল তথ্যের কারণে তার নাম ছাঁপা হয়েছে। এ জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত ও ক্ষমা প্রার্থী। তবে আমার (হারুন) এমপিওভুক্তি হওয়া না হওয়ার ব্যাপারে বীরশ্রেষ্ঠর পরিবারের কারও সাহায্য পাইনি। বীরশ্রেষ্ঠ’র নামের কলেজের নিন্মমান সহকারী কাম কম্পিউটার অপারেটর অসহায় হারুন শেখ তার বৈধ নিয়োগ বহাল রেখে এমপিও ভুক্তি হয়ে সকল সুযোগ সুবিধা পেতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Facebook Comments

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  কালীগঞ্জ ঘাটে লঞ্চ ভিড়তে দিচ্ছেনা সাংসদ পঙ্কজ নাথের ব্যক্তিগত লোকজন   ব্রিটিশ ও পাকিস্তানের ভাব ধারার পুলিশ নেই -পুলিশ কমিশনার   ছাত্রী বিষয়ক সম্পাদক শারমিন কবির বিথীর বাবার মৃত্যু   জয়ের জন্মভূমি আগরপুরে সর্বস্তরের জনতার আনন্দ মিছিল   জাহানারার মানবেতর জীবন যাপন   বরিশালের উজিরপুরে তালের বীজ বপন উদ্বোধন   বরিশাল নগরীকে যানজটমুক্ত রাখতে ট্রাফিক বিভাগের মহাপরিকল্পনা   বরিশালে নজরুল সাংস্কৃতিক সন্ধ্যা   বরিশাল শেবাচিমে চিকিৎসা নিচ্ছে বিরলতম হারলেকুইন শিশু   বরিশালে ব্যাটারী চালিত রিকসা শ্রমিকদের বিক্ষোভ মিছিল   বরিশালে আট বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা   বরিশালে পরিকল্পনা সচিবের  নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন   মীরগঞ্জ নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান স্বপন   বরিশালের বাবুগঞ্জ থানার নবাগত ওসি মিজানুর রহমান   বরিশালে টিভি ও ফটো সাংবাদিকদের কমিটি গঠণ   গৃহবধূ হত্যাকারী স্বামীর ফাঁসির দাবীতে বিক্ষোভ   বানারীপাড়ায় গৃহবধুকে হত্যার অভিযোগ   বরিশালে জাপার সাংসদ ছদ্মনামে চালাচ্ছেন একাধিক লঞ্চঘাট   হিজলায়  স্বামীকে হত্যার অভিযোগ   প্রতিবন্ধী নারী ফোরামের সভা