Youtube google+ twitter facebook SS24BD Logo

আওয়ামী লীগে হাইব্রীডদের আশ্রয় হবে না-আমু

সত্য সংবাদ অনলাইন ডেক্স ১৯:২০, জুলাই ৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক॥ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক শিল্প মন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এমপি বলেছেন-বঙ্গবন্ধুর আওয়ামী লীগে হাইব্রীডদের আশ্রয় হবেনা। জাতির পিতা চেয়েছিলো একটি সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে। আর তারই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করে অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছে। সেই সাথে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশের সাথে বিশ্বের কাছে হয়েছে উন্নয়নশীল রোল মডেল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী পালন, কর্মী সংগ্রহসহ তৃণমূলে ঝিমিয়ে পরা আওয়ামী লীগের নেতাকর্মীদের উজ্জীবিত করার তিনটি লক্ষ্যকে সামনে রেখে আওয়ামী লীগের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা বৃহস্পতিবার বেলা ১১ টায় বরিশাল ক্লাব মিলনায়তনের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন-প্রতিনিধি সভার মাধ্যমে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বরিশাল বিভাগের আওয়ামী লীগকে আরও শক্তিশালী করা হবে। তিনি আরও বলেন, ওরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯বার হত্যার চেষ্টা করেছিল। সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা ও দক্ষিণ বাংলার কৃষক কুলের নয়ন মনি আব্দুর রব সেরনিয়াবাত ও তার পরিবারকে হত্যার মাধ্যমে স্বাধীনতার চেতনাকে হত্যা করা হয়েছিল।

বঙ্গবন্ধুকে হত্যা করার সাথে সাথে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের ২১বছর নির্যাতনের শিকার হতে হয়েছিল। এমনকি আমাদেরকে বঙ্গবন্ধুর শাহাদাত বাষির্কী পর্যন্ত পালন করতে দেয়া হয়নি। আজ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতা-ই না, এখন সে আন্তর্জাতিকখ্যাতি সম্পন্ন নেতা হওয়ার গৌরব অর্জণ করতে সক্ষম হয়েছেন। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অর্থনৈতিক মুক্তি আনার জন্য আন্তর্জাতিকভাবে ৩৭টি পুরস্কার পেয়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করেছেন। তারই ধারাবাহিকতায় সকল মানুষের দাবির মুখে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীসহ যুদ্ধাপরাধীদের বিচার করা সম্ভব হয়েছিল।

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরিক্ষা কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র সভাপতিত্বে এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আ.ফ.ম বাহউদ্দিন নাসিমের সঞ্চালনায় প্রতিনিধি সভায় প্রধান বক্তা ছিলেন-সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এমপি।

বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা মন্ডলীর সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমাউন, হাফিজ মল্লিক, যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান এমপি, আইন বিষয়ক সম্পাদক ও গণপূর্ত মন্ত্রী এ্যাডভোকেট শ.ম. রেজাউল করিম এমপি, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামিম এমপি, তথ্য ও গবেষনা সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী চিনু ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বিভাগীয় প্রতিনিধি সভায় আওয়ামী লীগের বিভাগের দলীয় সকল সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকরা অংশগ্রহণ করেন।

সভায় যোগ দেয়া প্রতিনিধিরা বলেন-এ সভার মধ্যদিয়ে তৃণমূল পর্যায়ে বেশ ইতিবচক প্রভাব ফেলবে। যা দলের সাংগঠনিক কার্যক্রমে বেশ সহায়ক হবে। এছাড়া স্থানীয় রাজনীতে ভুলত্রুটি এবং সামনে করনীয় বিষয়গুলো নিয়ে আলোচনার সুযোগ থাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের সামনের পথ চলার অনেক গুরুত্ব বহন করবে।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ