Youtube google+ twitter facebook SS24BD Logo

প্রধান শিক্ষক বাথরুমে ছাত্রীকে ধর্ষণে ব্যস্ত , দেখে ফেলে আরেক ছাত্রী

নেত্রকোনা প্রতিনিধি ১১:৫৪, জুলাই ৬, ২০১৯

নেত্রকোনা প্রতিনিধি: জেলার বারহাট্রা উপজেলার হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইন উদ্দিন কর্তৃক অষ্টম শ্রেণির এক মেধাবী ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের এই ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়েরের পর তার ফাঁসির দাবি জানিয়েছে নির্যাতিতা ছাত্রী ও তার পরিবার।

মামলা ও নির্যাতিত পারিবারিক সূত্রে জানা গেছে, হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইন উদ্দিন দীর্ঘদিনধরে নিজ বিদ্যালয়ের ছাত্রীদের বিভিন্ন সময় দুর্বলতার সুযোগ নিয়ে বিভিন্ন প্রলোভনসহ বেশি নম্বর প্রদান, পরীক্ষায় উর্ত্তীর্ণের আশ্বাস, ভয়ভীতি প্রদান জিম্মি করে কৌশলে ছাত্রীদের যৌন হয়রানী, ধর্ষণসহ নানান অপকর্ম চালিয়ে যাচ্ছিলেন। স্কুলের মেধাবী সুন্দরী ছাত্রীদের নানান প্রলোভন দেখিয়ে নিজ কক্ষে আটকে রেখে শারীরিক সম্পর্কে বাধ্য করতেন। কম্পিউটারে কাজ করানোর অজুহাতে ও দারিদ্রতার সুযোগ নিয়ে শরীর ম্যাসেজসহ একাধিক শিক্ষার্থীকে বিশেষ সুবিধা দিয়ে দিনের পর দিন অপকর্ম চালিয়ে গেছেন।

লোকলজ্জার ভয়ে ছাত্রীরা লজ্জাজনক বিষয়টি চেপে গেলেও একাধিক ছাত্রী স্কুলে যাওয়া বন্ধ করে দিতে বাধ্য হয়। এরই ধারাবাহিকতায় সম্প্রতি স্কুলের বাথরুমে এক ছাত্রীকে ধর্ষণরত অবস্থায় অষ্টম শ্রেণির এক ছাত্রী দেখে ফেলায় ওই ছাত্রীকেও বাথরুমে নিয়ে নির্যাতন চালান ওই প্রধান শিক্ষক। ওই ছাত্রীকে হুমকি দিয়ে বলা হয় এই ঘটনা জানাজানি হলে তাকে হত্যা করা হবে। অষ্টম শ্রেণির ওই শিক্ষার্থী বিষয়টি তার অভিভাবককে জানানোর পর গত ৩ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ পেশ করা হয়।

নির্বাহী কর্মকর্তা তাদের থানায় মামলা করার জন্য পরামর্শ দেয়ার পর নির্যাতিত শিক্ষার্থী নিজেই বাদি হয়ে বারহাট্রা থানায় লিখিত অভিযোগ পেশ করার পর অজ্ঞাত কারনে ওসি বদরুল আলম খান মামলা রেকর্ড না করে ফাইল চাপা দিয়ে রাখেন। শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিনের নির্দেশে গত ১০ জুন ওসি মামলা রেকর্ড করতে বাধ্য হন।  এদিকে ঘটনা তদন্তে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম খানকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট এক তদন্তটিম গঠন করেছে উপজেলা প্রশাসন। ১৬ জুন থেকে ৭ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

নির্যাতিতা ছাত্রী এক সাক্ষাৎকারে জানায়, ওই প্রধান শিক্ষক বিভিন্ন সময় ছাত্রীদের একাকী তার কক্ষে ডেকে নিয়ে কাছে বসিয়ে আদর করার অজুহাতে শরীরে হাত বুলিয়ে শারীরিক ও মানসিকভাবে টর্চার করতেন। বাথরুমে তাকে অপর এক ছাত্রীর সাথে আপত্তিকজনক অবস্থায় দেখে ফেলায় আমাকে তিনি নির্যাতন করেন এই বলে সে কান্নায় ভেঙে পড়ে।

বুধবার (১৯ জুন) বিকেলে বারহাট্রা থানার ওসি বদরুল আলম খান এ বিষয়ে বলেন, হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইন উদ্দিন অষ্টম শ্রেণির এক ছাত্রীকে নির্যাতনের চেষ্টা চালান। তার বিরুদ্ধে থানায় মামলা রেকর্ড করা হয়েছে। তিনি আরো জানান, আসামি হাইকোর্ট থেকে অন্তর্বর্ত্তীকালীন জামিন নেয়ার কারণে গ্রেপ্তার করা যাচ্ছে না।

Facebook Comments

পাঠকের মন্তব্য

সম্পর্কিত সংবাদ

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ