Youtube google+ twitter facebook SS24BD Logo

বরিশালে ইলশে গুড়ি বৃষ্টি

স্টাফ রিপোর্টার ১৮:৪৮, জুলাই ৭, ২০১৯

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সকাল থেকে বরিশালে টানা বৃষ্টিপাত হচ্ছে। কখনো গুড়ি গুড়ি কখনো মাঝারি আকারে এ বৃষ্টিপাতের মধ্যেই সাধারণ মানুষ বেলা বাড়ার সাথে সাথে কর্মব্যস্ত হয়ে পরেছে। রবিবার সকাল নয়টা থেকেই নগরীর দোকান পাট খোলার পাশাপাশি অফিস আদালত, স্কুল-কলেজও খুলেছে। বেলা বাড়ার সাথে সাথে দোকান-পাটে ক্রেতাদের তেমন একটা ভিড় না থাকলেও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো।
বৃষ্টির কারনে সড়কের কোথাও তেমন জলাবদ্ধতার সৃষ্টি না হলেও ভাটিখানাসহ নগরীর ভাঙ্গা সড়কগুলোর খানাখন্দে পানি জমেছে। ফলে পথচারীদের ভোগান্তি পোহাতে হয়েছে। নদ-নদীর পানি স্বাভাবিকের থেকে কিছুটা বাড়লেও কোথাও প্লাবিত হওয়ার খবর পাওয়া যায়নি। পাশাপাশি বরিশাল নদী বন্দর থেকে যথাসময়ে নৌযান এবং বাস টার্মিনাল থেকে পরিবহনগুলো যাত্রীদের নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে আাসা যাওয়া করছে।
বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আনিসুর রহমান বলেন, বরিশাল বিভাগে মৌসুমি বায়ুর প্রভাব সক্রিয় রয়েছে। আর এ সময়টায় মৌসুমী বায়ুর প্রভাবেই বৃষ্টিপাত হচ্ছে। যা আরও কয়েকদিন থাকবে। এ সময়টাতে সমুদ্র বন্দরে ৩ নম্বর এবং নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্কতা সংকেত রয়েছে। তিনি আরও বলেন, রবিবার সকাল নয়টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বরিশালে ৫০ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারনে গত কয়েক দিনের থেকে তাপমাত্রাও কিছুটা কমেছে।
অপরদিকে জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান, এ ধরনের বৃষ্টিকেই মূলত ইলশে গুড়ি বৃষ্টি বলা হয়। বৃষ্টি ও আবহাওয়াটা পুরোপুরি ইলিশের জন্য উপযোগী। এ সময়টায় জেলেদের জালে প্রচুর ইলিশ ধরা পরার কথা। এমনকি গত দু’দিন থেকে মেঘনাসহ কিছু কিছু নদীতে ইলিশ ধরাও পরছে। তবে বৃষ্টি আরও কয়েকদিন থাকলে নদ-নদীতে প্রচুর ইলিশ ধরা পরার সম্ভাবনা রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ