Youtube google+ twitter facebook SS24BD Logo

বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক ২২:১২, জুলাই ১০, ২০১৯

নিজস্ব প্রতিবেদ, বরিশাল ॥ পঞ্চম দিনের মত ক্লাশ-পরীক্ষা বর্জন করে চার দফা দাবীতে আন্দোলন করছে বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টায় শেরে-ই বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্ত্বরে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেন শিক্ষার্থীরা।

পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। যা নার্সিং কলেজ চত্বর থেকে বেড় হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক বান্দরোডে এসে তারা ঘন্টাকাল ব্যপি মানববন্ধন কর্মসূচী পালন করে।

এসময় মানব বন্ধন কর্মসূচি সমাবেশে নার্সিং কলেজের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অপু রায়হান খান, শাওন চক্রবর্তী, রিজন রায় প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় তারা নার্সিং পেশায় সতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস “বিসিএস সেবা” চালুর দাবী জানান। এদিকে আজকের এ কর্মসূচি পালনের ফলে পঞ্চম দিনের মতো অচল অবস্থা বিরাজ করছে বরিশাল নার্সিং কলেজে। আন্দোলনকারীরা বলেন, বর্তমানে নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার ইন্টার্ন ভাতা দেওয়া হচ্ছে। যা যুগের সাথে অসঙ্গতিপূর্ন দাবী করে শিক্ষার্থীরা ইন্টার্ন ফি ২০ হাজার টাকায় উন্নীত করার দাবী জানান হয়।

একই সাথে স্টাইপেন্ড ২ হাজার টাকা থেকে ৫ হাজার টাকায় উন্নীত করা, সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্রাকটিস নার্স পদ সৃস্টি ও পূরন করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবী জানান সংগঠনের বরিশালের সভাপতি আব্দুল্লাহ আল মামুন। উল্লেখ্য বরিশাল নার্সিং কলেজে প্রায় সাড়ে ৪’শ শিক্ষার্থী পড়াশুনা করছেন।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ