Youtube google+ twitter facebook SS24BD Logo

বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক ২২:০৩, জুলাই ১০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ॥ রোহিঙ্গাদের পাশে বাংলাদেশ সরকার যেভাবে দাঁড়িয়েছে তার ভূয়সি প্রশংসা করে বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশের জন্য মার্কিন সরকারের সহায়তা অব্যাহত থাকবে।

বরিশালে তিন দিনের সফরের প্রথমদিন মঙ্গলবার সন্ধ্যায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কিন রাষ্ট্রদূত আরও বলেন, রোহিঙ্গা নির্যাতনের জন্য যেসব ব্যক্তিরা দায়ী তাদেরকে বিচারের আওতায় আনতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের নিরাপদ ও সম্মানজনক প্রত্যাবার্তনে আমেরিকা সরকার চায় আন্তর্জাতিক সম্প্রদায়কে নিয়ে মিয়ানমারের প্রতি চাঁপ অব্যাহত রাখতে। রাষ্ট্রদূত আরও বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে গুরুত্ব দিয়ে কাজ করছে মার্কিন যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের ফিরে যাওয়া নিশ্চিতের জন্য আগে নিরাপত্তা পরিবেশ সৃষ্টি করতে হবে। ওইদিন বিকেলে মার্কিন রাষ্ট্রদূত বরিশালের বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস ও ডিআইজি মোঃ শফিকুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলামসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বুধবার সকালে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় সফর করেন। দুপুরে তিনি ঝালকাঠি জেলার ভিমরুলিতে ভাসমান পেয়ারা বাজার পরিদর্শন করেন। বিকেলে রাষ্ট্রদূত বাংলাদেশ বেতার বরিশালে রেডিও ইন্টারভিউতে অংশগ্রহণ করে বরিশালের ঐতিহ্যবাহী মিঞা বাড়ি মসজিদ পরিদর্শন করেন।

আজ বৃহস্পতিবার সকালে রাষ্ট্রদূত বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন চার্চ, মৎস্য অবতরন কেন্দ্র, জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এবং নগরীর সিএন্ডবি রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ পরিদর্শন করবেন। পরে বিকাল সাড়ে চারটায় বরিশাল বিমান বন্দর থেকে রাষ্ট্রদূত ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা   উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ   উজিরপুরে ইয়াবা ও অস্ত্রসহ ২ মাদকসেবী গ্রেফতার   বরিশালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী   পুলিশ কনষ্টেবলদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টি বিতরণ * ব্যতিক্রমী উদ্যোগে ওসি শিশির কুমার পাল   বরিশালে বিদ্যুৎপৃষ্টে কলেজ ছাত্রীর মৃত্যু   বরিশালে অপহরনের চারদিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার   থানা পুলিশের বাঁধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল করে ঘর নির্মান   বরিশাল অগ্নিকান্ডে চারটি বসতঘর ভস্মিভূত   বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধুকে অমানুষিক নির্যাতন   বরিশাল কৃষি ইনস্টিটিউটের নিখোঁজ ছাত্রের সন্ধান মিলেছে   সুগন্ধা নদীর পাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ   গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধণ   বরিশালে পঞ্চমদিনে নার্সিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল   মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধণ   বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে-রাষ্ট্রদূত   বরিশালে সর্বত্র কল্লাকাটা আতংক *দুশ্চিন্তায় অভিভাবক ** পুলিশের দাবি পুরোটাই গুজব   বরিশাল নগরীজুড়ে তোলপাড় প্রবাসীর কাছে কাউন্সিলরের পাঁচ লাখ টাকা চাঁদা দাবি   দালালের প্ররোচনায় বরিশালে পাঁচ মাসের শিশু পুত্রকে বিক্রি করেছেন মা   বাবুগঞ্জের তিন নদীর অব্যাহত ভাঙনে দীশেহারা তীরবর্তী মানুষ