Youtube google+ twitter facebook SS24BD Logo

বরিশালে জাপার সাংসদ ছদ্মনামে চালাচ্ছেন একাধিক লঞ্চঘাট

এস.এস টোয়েন্টিফোর ডেক্স রিপোর্ট ২০:৫৭, সেপ্টেম্বর ৫, ২০১৯

*সংবাদ সম্মেলনে অভিযোগ *রাজস্ব হারাচ্ছে সরকার

স্টাফ রিপোর্টার, বরিশাল :- বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু ক্ষমতার প্রভাব খাটিয়ে অবৈধভাবে একাধিক লঞ্চঘাট চালাচ্ছেন। মুল ইজারাদারদের পাশ কাটিয়ে ছদ্মনামে এসব লঞ্চঘাটগুলো বানানো হয়েছে। ফলে সরকার বিআইডবিøউটিএ’র ইজারাদারদের কাছ থেকে লাখ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে। এছাড়াও চরম বিপাকে পরেছেন ঘাট ইজারা নেয়া মালিকরা।
বুধবার দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন লঞ্চ ঘাট ইজারাদার গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সরদার মনিরুজ্জামার মনির। লিখিত বক্তব্যে তিনি এমপি গোলাম কিবরিয়া টিপুর লঞ্চ কোম্পানীকে দেয়া ছদ্মনামের লঞ্চঘাটগুলোর সময়সূচী বাতিলের দাবী করেন। তিনি বলেন, ঢাকা-বরিশাল ভায়া নন্দীরবাজার, ঢাকা- টরকী, সুর্যমনি, মাদারীপুর, মুলাদীর ১৮টি লঞ্চ সময়সূচী অনুমোদন নিয়ে যাত্রী সেবা দিয়ে আসছে। কিন্তু হঠাৎ করে এমপি গোলাম কিবরিয়া টিপুর ক্ষমতার প্রভাবে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষের কতিপয় কর্মকর্তার যোগসাজসে এমপি টিপুর মালিকানাধীন মেসার্স ফারহান ও মেসার্স আগরপুর নেভীগেশন কোম্পানীকে অনিয়ম ও জালিয়াতির মাধ্যমে সময়সূচীর অনুমোদন দেয়া হয়। এ কারনে লঞ্চঘাট ইজারা নেয়া মালিকদের লাখ লাখ টাকা লোকসান গুনতে হচ্ছে। এমন কি এ অবস্থা চলায় ওই এলাকায় হাজার হাজার মানুষের মধ্যে উত্তেজনাসহ যানমালের ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে।
লিখিত বক্তব্যে মনিরুজ্জামান মনির এমপি গোলাম কিবরিয়া টিপুর রাজনীতির বির্তকিত কর্মকান্ডের চিত্র তুলে ধরেন বলেন, তিনি (টিপু) বিএনপির রাজনীতি করতেন। পরে সে জাতীয় পাটিতে যোগদিয়েছেন। কিন্তু তিনি এখনও বিএনপি-জামায়াতের লোকজন নিয়ে রাজনীতি করেন এবং তাদের পুর্নবাসন করতে কাজ করেন। এমনকি সে আওয়ামী লীগ নিধনে কাজ করছেন।
এ ব্যাপারে এমপি গোলাম কিবরিয়া টিপু সাংবাদিকদের বলেন, আমি বিআইডবিøউটিএ’র সকল নিয়ম মেনে লঞ্চঘাটগুলো পরিচালনা করছি। সকল ঘাট পরিচালনার জন্য অনুমোদন রয়েছে। সরদার মনির আমার কাছে একটি লঞ্চ ভাড়া নিতে এসেছিলো, না দেয়ার কারনে সে আমার বিরুদ্ধে নানা অপপ্রচার শুরু করেছে। বাংলাদেশ অভন্তরীন নৌ-পরিবহন (বিআইডবিøউটিএ)’র পরিচালক নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ মোঃ আবু জাফর হাওলাদার বলেন, বিষয়টি আমি অবগত নই। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments

পাঠকের মন্তব্য

Design & Developed By:

সম্পাদক ও প্রকাশক : 
আরিফুর রহমান সুমন
মোবাইলঃ ০১৬১১ ১৫ ৮৬ ০৬
ই-মেইল: info@ss24bd.com
নির্বাহী সম্পাদক: 
মোঃ শামিম মীর
ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ দিদারুল ইসলাম জয়

বরিশাল অফিসঃ
জাহাঙ্গির নগর, বাবুগঞ্জ, বরিশাল -৮২৩৩।

ঢাকা অফিসঃ
৮৫ পুরানা পল্টন লেন, ঢাকা ১০০০।

টপ
  জাহানারার মানবেতর জীবন যাপন   বরিশালের উজিরপুরে তালের বীজ বপন উদ্বোধন   বরিশাল নগরীকে যানজটমুক্ত রাখতে ট্রাফিক বিভাগের মহাপরিকল্পনা   বরিশালে নজরুল সাংস্কৃতিক সন্ধ্যা   বরিশাল শেবাচিমে চিকিৎসা নিচ্ছে বিরলতম হারলেকুইন শিশু   বরিশালে ব্যাটারী চালিত রিকসা শ্রমিকদের বিক্ষোভ মিছিল   বরিশালে আট বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা   বরিশালে পরিকল্পনা সচিবের  নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন   মীরগঞ্জ নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান স্বপন   বরিশালের বাবুগঞ্জ থানার নবাগত ওসি মিজানুর রহমান   বরিশালে টিভি ও ফটো সাংবাদিকদের কমিটি গঠণ   গৃহবধূ হত্যাকারী স্বামীর ফাঁসির দাবীতে বিক্ষোভ   বানারীপাড়ায় গৃহবধুকে হত্যার অভিযোগ   বরিশালে জাপার সাংসদ ছদ্মনামে চালাচ্ছেন একাধিক লঞ্চঘাট   হিজলায়  স্বামীকে হত্যার অভিযোগ   প্রতিবন্ধী নারী ফোরামের সভা   বরিশালে বাল্যবিয়ে প্রতিরোধে সভা   আগৈলঝাড়ায় ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে অর্থ দাবি   বরিশালে পানিতে ডুবে শিশু মৃত্যুর সংখ্যা শুণ্যের কোঠায় আনতে মেয়রের উদ্যোগ   বরিশালে তাল ও খেজুরের চারা রোপণ